চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যার ঘটনায় থানায় মামলা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় ব্যবসায়ী মো. লতিফ উল্লাহ হত্যার ঘটনায় হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে নিহতের স্ত্রী বাদি হয়ে চকরিয়ায় থানায় এ হত্যা মামলাটি দায়ের করেন। মামলায় কারো নাম উল্লেখ না করে অজ্ঞাতনামা আসামি দেখানো হয়েছে।

এদিকে আলোচিত হত্যার ঘটনা চারদিন অতিবাহিত হলেও হত্যার রহস্য উদঘাটন ও এ হত্যাকান্ডের সাথে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশের দাবী, হত্যাকারীদের গ্রেপ্তারে মাঠে কাজ করছে পুলিশ।

চকরিয়ার আলোচিত ব্যবসায়ী মো. লতিফ উল্লাহ হত্যার প্রতিবাদে গত বুধবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে ব্যবসায়ীরা। এদিন ১০টার দিকে পৌরশহরের সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান এক ঘন্টা বন্ধ রেখে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে ব্যবসায়ীদের একটি দল চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনির কাছে স্মারকলিপি প্রদান করেন। এতে ব্যবসায়ী মো. লতিফ উল্লাহ হত্যার সুষ্ঠ বিচারসহ ব্যবসায়ীদের বিভিন্ন দাবী তুলে ধরা হয়।

প্রসঙ্গত: গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌর সদরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় সড়কস্থ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হিসাব-নিকাশ করার সময় একদল দূবর্ৃত্তের হাতে নির্মমভাবে খুন হন চট্টগ্রামের লোহাগাড়া এলাকার বাসিন্দা ব্যবসায়ী লতিফ উল্লাহ। দূবর্ৃত্তরা তাকে কুপিয়ে হত্যার পর দ্রুত পালিয়ে যায়। এ সময় তারা ওই ব্যবসা প্রতিষ্ঠানের বেশকিছু টাকাও লুট করে নিয়ে যায়। ব্যবসায়ী নেতা আজিজুল হক বলেন, চকরিয়ায় আলোচিত এ হত্যাকান্ডের ঘটনায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান তিনি।

ব্যবসায়ী লতিফ উল্লাহ’র বড় ভাই মো. শরাফত উল্লাহ বলেন, আমার ভাইয়ের এ হত্যাকান্ডের ঘটনা নিয়ে আমরা এখনো শঙ্কায় রয়েছি। ঘটনার চারদিন অতিবাহিত হলেও হত্যাকান্ডের সাথে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আমি আমার ভাইয়ের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, হত্যাকারীদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে। আশা করি স্বল্প সময়ের মধ্যে হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে সক্ষম হবো।